পুলিশের ওপর নির্বাচন কমিশনের ইসি কোনো নিয়ন্ত্রণই নেই

হাওর বার্তা ডেস্কঃ নোয়াখালী-১ আসনে বিএনপির প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন অভিযোগ করে বলেছেন, তার নির্বাচনী এলাকায় গত কয়েক দিন ধরে গণগ্রেফতার চলছে।

আগারগাঁওয়ের নির্বাচন ভবনে মঙ্গলবার দুপুরে চার নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার (অব.) শাহাদাত হোসেন চৌধুরী এবং নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে দেখা করে লিখিতভাবে চিঠি দিয়ে এসব অভিযোগের কথা জানান মাহবুব উদ্দিন খোকন।

আনুষ্ঠানিক প্রচারণা শুরুর প্রথম দিন থেকেই চাটখিল-সোনাইমুড়ি এলাকায় পুলিশ আগ্রাসী হয়ে উঠেছে বলে অভিযোগ করে মাহবুব উদ্দিন খোকন বলেন, বিনা কারণে বাড়িতে বাড়িতে তল্লাশি করছে পুলিশ। নোয়াখালীর রিটার্নিং কর্মকর্তাকেও এসব অভিযোগের বিষয়ে জানানো হয়েছে।

তিনি বলেন, পুলিশ, সরকারি কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতারা বিএনপি ও ঐক্যফ্রন্টের প্রার্থীদের বিরুদ্ধে একাট্টা হয়েছেন। রিটার্নিং কর্মকর্তারা চেষ্টা করেও লেভেল প্লেয়িং ফিল্ড বজায় রাখতে পারছেন না। এসব অনিয়ম বন্ধে ইসিকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহ্বান জানান মাহবুব উদ্দিন খোকন। সেই সঙ্গে পুলিশ কর্মকর্তাদের বদলি ও অপরাধের ক্ষেত্রে দ্রুত শাস্তি দিতে হবে বলে ইসিকে জানান তিনি। ইসি এসব বিষয়ে আলোচনা করে ব্যবস্থা নেবে বলেও জানান মাহবুব উদ্দিন খোকন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর